আবু ত্ব-হা আদনানের সন্ধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা তার স্ত্রীর

নিউজ ডেস্ক:
নিখোঁজ ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার তিন সহযোগীকে ফেরত পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে পরিবার।

বুধবার (১৬ জুন) দুপুরে আদনানের স্ত্রী সাবিকুন্নাহার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ আবেদন জানান। তার স্বামী কোনো অপরাধ করে থাকলে তাকে প্রকাশ্যে প্রচলিত আইনে বিচার করারও আহ্বান জানান তিনি। এদিকে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

গত বৃহস্পতিবার (১০ জুন) রংপুর থেকে বগুড়া হয়ে ঢাকায় যাওয়ার পথে নিখোঁজ হন ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ চারজন। ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তাদের কোনো খোঁজ পাওয়া যায়নি। এ ঘটনায় রংপুর কোতয়ালি ও ঢাকার পল্লবীতে দুইটি সাধারণ ডায়রি করা হয়েছে। জানানো হয়েছে, ডিবি ও র‌্যাবকে। এতেও কোনো হদিস মেলেনি। এমন অবস্থায় সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন আদনানের স্ত্রী।

ত্ব-হার স্ত্রী সাবিকুন্নাহার সংবাদ সম্মেলনে বলেন, আমি শুধু তার সন্ধান চাচ্ছি। আপনারা (সংবাদমাধ্যম) আমাকে এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করবেন। আপনারা আমার পক্ষ থেকে এই মেসেজটা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেবেন। আমি জানি, প্রধানমন্ত্রী চাইলেই অল্প সময়ের মধ্যে আদনানকে আমাদের মাঝে ফিরিয়ে দিতে পারবেন। আমার স্বামী যদি কোনো অপরাধে জড়িত থাকেন, তাহলে রাষ্ট্রীয় আইন অনুযায়ী তার বিচার করা হলে আমার কিছুই বলার থাকবে না।

তিনি জানান, ঢাকায় আসার পথে বেশ কয়েকবার তার সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। আদনান জানিয়েছেন- গাড়ির পেছন থেকে দুইটি মোটরসাইকেল তাদের অনুসরণ করছে। সবশেষ গাবতলীর কাছাকাছি লোকেশন পাঠিয়েছেন। এরপর থেকে গাড়িতে থাকা সবার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

আদনানের স্ত্রী বলেন, ঘটনার পরপর দারুস সালাম থানায় সারাদিন আমাদের লোক বসে ছিল। কিন্তু ঘটনার স্থল তাদের এলাকায় পড়ে না বলে তারা জিডি নেননি। তারা পল্লবী থানায় জিডি করার পরামর্শ দেন।

এদিকে বুধবার (১৬ জুন) গাজীপুরের সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আদনান কোথায় কী অবস্থায় আছেন, তার রহস্য উদঘাটন করা হবে।

মন্ত্রী বলেন, আমরা আদনানের ঘটনাটা শুনেছি। আমরা দেখব বিষয়টা। আমরা এই ঘটনার ক্লু উদঘাটন করব। অন্যদিকে ত্ব-হার সন্ধান চেয়ে রংপুরে ও রিপোর্টাস ইউনিটির সামনে মানববন্ধন করেছে শুভাকাঙ্ক্ষীরা।

Comments (0)
Add Comment