EID2

গাজীপুরে সাংবাদিককে হত্যার হুমকি, থানায় জিডি

ঢাকা ব্যুরো:
সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক দেশেরপত্র পত্রিকার গাজীপুর জেলা প্রতিনিধি মো. আশিকুর রহমানকে হত্যার হুমকি-ধামকির ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। সোমবার রাতে বাসন থানায় জিডি করেন সাংবাদিক আশিকুর রহমান। যাহার জিডি নং : ৯৮৫, তারিখ- ২৬-০৪-২০২১ ইং। জিডির বিষয়টি নিশ্চিত করেছেন বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ কামরুল ফারুক।

এরআগে সোমবার (২৬ এপ্রিল ২০২০) দুপুরে চান্দনা স্কুল এন্ড কলেজের সামনে হামলা ও হুমকি প্রদান করেন গাছা থানার বাসিন্দা পুলিশ সদস্য রাশিদুল ইসলামের স্ত্রী মোছা. রিনা আক্তার (৩০)। রিনা আক্তারের বাড়ি পাবনার ইশ্বরদী থানার মুলাডুবি গ্রামে।

জিডিতে সাংবাদিক আশিকুর উল্লেখ করেন, গত ২১ মার্চ সাঙ্গপাঙ্গ নিয়ে গাজীপুর মহানগরের মোগরখাল এলাকার টাঙ্গাইল মিষ্টিমুখ নামক খাবার হোটেলে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি করতে যান রিনা আক্তার। এসময় স্থানীয় জনগণের সন্দেহ হলে তাকে আটক করে পুলিশে খবর দেয়। খবরপেয়ে বাসন থানা পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে বাসন থানায় ১৭০/৪১৯/৪২০/৩৮৫/১০৯ ধারায় মামলা (মামলা নং-৩৬) করে তাকে চালান করে দেয়। এ ঘটনায় দৈনিক দেশেরপত্রের অনলাইন ভার্সনে ‍‍“চাঁদাবাজিকালে পুলিশের স্ত্রী আটক” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। যা ওই সময় অন্যান্য পত্রিকাতেও প্রকাশ হয়েছিল।

তিনি আরও জানান, সংবাদ প্রকাশের জেরে রিনা আক্তার জামিনে বেরিয়ে এসে সাঙ্গপাঙ্গ নিয়ে তার উপর নজরদারি করতে থাকে। এদিকে পেশাগত দায়িত্বপালনকালে ২৬ এপ্রিল দুপুর দেড়টার দিকে চান্দিনা স্কুল এন্ড কলেজের সামনে রিনা আক্তার তাকে অকথ্য গালি-গালাজ ও মারমুখী আচরণ করে। এসময় আশেপাশের লোকজন এগিয়ে আসলে ‘ভবিষ্যতে সুযোগমতো পাইলে ‌খুন করার হুমকি ও পত্রিকায় নিউজ করার সাধ মিটাইয়া দিবে’ বলে পালিয়ে যায় রিনা ও তার সাঙ্গপাঙ্গরা।

এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গাজীপুরের সাংবাদিক সমাজ। এছাড়াও বাংলাদেশ সাংবাদকি জোট ফাউন্ডেশনের গাজীপুর জেলা শাখার পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয়েছে। এ ঘটনায় জড়িত রিনা আক্তার সহ সাঙ্গপাঙ্গদের জামিন বাতিল করে পুনরায় গ্রেফতারের দাবিও জানান গাজীপুরের সাংবাদিকরা।

Leave A Reply

Your email address will not be published.