ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ এর মৃত্যুতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র শোক

ধর্ম প্রতিমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী আসনে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিনিধি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর শেখ মোহাম্মদ আবদুল্লাহ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি,এমপি।

বাণিজ্যমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় বাণিজ্যমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আবদুল্লাহ বাংলাদেশের স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। তিনি ১৯৬৬ সালের ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানসহ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ সহচর শেখ মোহাম্মদ আবদুল্লাহ বাংলাদেশ আওয়ামী লীগের সাথে ধর্মভিত্তিক দলসমূহের সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাঁর মৃত্যু দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি।বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি, জনসেবা, দেশ ও সমাজের উন্নয়নে তাঁর অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

উল্লেখ্য, শেখ মোহাম্মদ আবদুল্লাহ (৭৪) ১৩ জুন ২০২০ শনিবার দিবাগত রাত আনুমানিক ১১:৪৫ টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করলে ২০১৯ সালের ০৭ জানুয়ারি মন্ত্রিসভায় টেকনোক্র্যাট কোটায় তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।