আন্তঃকাউনিয়া সঙ্গীত প্রতিযোগিতা ও মুক্তকন্ঠ’র আয়োজন

কাউনিয়া প্রতিনিধি:
‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিববর্ষ পালনে আন্তঃ কাউনিয়া সঙ্গীত প্রতিযোগিতা ও মুক্তকন্ঠ’র আয়োজন করেছে উপজেলা শিল্পকলা একাডেমি। উপজেলার ৬টি ইউনিয়ন থেকে সঙ্গীত প্রতিযোগিতার মাধ্যমে শিল্পী বাছাই করা হবে। আগামী ০১ মার্চ থেকে বাছাইকৃত প্রতিযোগিদের নিয়ে উপজেলা পর্যায়ে চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা মোছাঃ উলফৎ আরা বেগম স্বাক্ষরিত এক চিঠিতে এসব তথ্য জানানো হয়েছে।

আন্তঃ কাউনিয়া সঙ্গীত প্রতিযোগিতা ও মুক্তকন্ঠ’র শিল্পী বাছাইয়ে যে কোন শ্রেণী-পেশার নারী-পুরুষ অংশ নিতে পাবেন তবে বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। বয়স প্রমানে তাদেরকে জন্ম নিবন্ধন বা জাতীয় পরিচয় পত্র সঙ্গে আনতে হবে। প্রতিযোগিকে সংশ্লিষ্ঠ ইউনিয়নের বাসিন্দা হতে হবে। ইউনিয়ন পর্যায়ে নির্বাচিত প্রতিযোগিরা চুড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন। বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভূক্ত শিল্পীরা এ প্রতিযোগিতায় অংশ নিতে পাবেন না।

ইউনিয়ন ভিত্তিক আগামী ১০ ফেব্রুয়ারি ২০২০ টেপামধুপুর ইউনিয়ন পরিষদে, ১৪ ফেব্রুয়ারি ২০২০ কূর্শা ইউনিয়নের ধর্মেশ্বর মহেশা উচ্চ বিদ্যালয়ে, ১৬ ফেব্রুয়ারি ২০২০ শহীদবাগ ইউনিয়ন পরিষদে, ১৯ ফেব্রুয়ারি ২০২০ হারাগাছ ইউনিয়ন পরিষদে, ২৪ ফেব্রুয়ারি ২০২০ সারাই ইউনিয়ন পরিষদে এবং ২৬ ফেব্রুয়ারি ২০২০ বালাপাড়া ইউনিয়ন পরিষদে সঙ্গীত শিল্পী বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

প্রতিদিন বিকেল ৩টায় আয়োজিত অনুষ্ঠানে উপজেলা শিল্পকলা একাডেমি কর্তৃক মনোনীত ও স্থানীয় সঙ্গীত ব্যক্তিত্ব মিলে তিনজন বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন। সুস্থ্য ধারার সাংস্কৃতিক বিকাশে সবার স্বতস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মোঃ দিলদার আলী।