মুজিববর্ষে মুক্তকন্ঠ আন্তঃকাউনিয়া সঙ্গীত প্রতিযোগিতার ১ম পর্ব সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:
‘মুজিব বর্ষের অঙ্গীকার, সঙ্গীত হোক চেতনার’ প্রতিপাদ্যকে সামনে রেখে সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে আন্তঃ কাউনিয়া সঙ্গীত প্রতিযোগিতা মুজিব বর্ষে মুক্তকন্ঠ এর সেরা পাঁচজন সঙ্গীত শিল্পী বাছাইয়ের ১ম পর্ব সম্পন্ন করা হয়েছে।

সুস্থ্য ধারার সাংস্কৃতিক বিকাশে প্রথমবার উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে স্থানীয় কাউনিয়া মোফাজ্জল হোসেন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার ৬টি ইউনিয়ন থেকে নির্বাচিত ৪০ জন উদিয়মান সঙ্গীত শিল্পী মিলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম, শহীদ তাজ উদ্দিন, শহীদ কামরুজ্জামান ও শহীদ ক্যাপ্টেন (অবঃ) মনসুর আলী গ্রুপে পৃথক ভাবে গত ০১ মার্চ থেকে টানা চারদিন প্রতিদিন ১০ জন করে মুজিব বর্ষে মুক্তকন্ঠ সঙ্গীত প্রতিযোগিতার ১ম পর্বে অংশগ্রহন করেন। এরমধ্যে প্রতিভাবান ২০ জন শিল্পী মুজিব বর্ষে মুক্তকন্ঠ’র ২য় পর্বে অংশগ্রহনের জন্য নির্বাচিত করা হয়েছে।

উৎসব মূখোর পরিবেশে আগামী ১১ ও ১২ মার্চ নির্বাচিত ওই প্রতিযোগিরা প্রতিদিন ১০ জন করে মুজিব বর্ষে মুক্তকন্ঠ’র ২য় পর্বে অংশগ্রহন করবেন। এদের মধ্যথেকে নির্বাচিত ১০ জন সঙ্গীত শিল্পীকে নিয়ে আগামী ১৭ মার্চ মুজিব বর্ষে মুক্তকন্ঠ’র সেরা পাঁচজন শিল্পী নির্বাচনে চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।