EID2

ভূমিহীনদের জন্য জমি ও ঘরের ব্যবস্থা করা হবে- বাণিজ্যমন্ত্রী

আমিরুল ইসলাম, রংপুর:
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না, ভূমিহীনদের জন্য জমি ও ঘরের ব্যবস্থা করা হবে।

রোববার (২২ নভেম্বর) রংপুরের পীরগাছা উপজেলায় দিনব্যাপী বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধনকালে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, এলাকায় একের পর এক উন্নয়ন করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে ভূমি ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণের দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পর্যায়ক্রমে সকল ভূমি ও গৃহহীনদের জন্য ব্যবস্থা নেওয়া হবে।

দুপুরে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের রহমতের চর গ্রামে ৫৪ একর জমির উপর গুচ্ছগ্রাম নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি। এছাড়া উপজেলার ছাওলা ইউনিয়নের শিবদেবচর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ৩ কোটি ৯ লাখ ৬৪ হাজার ৫৯৮ টাকা ব্যয়ে বন্যা আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন। প্রকল্প বাস্তবায়ন হলে ৪০০ বন্যার্ত মানুষ ও ১০০ গবাদি পশু আশ্রয় নিতে পারবে।

এর আগে পীরগাছা উপজেলা হেডকোয়ার্টার থেকে পাওটানা জিসি সড়কের ৫৪ মিটার আরসিসি গার্ডার ব্রিজের উদ্বোধন করেন মন্ত্রী। ব্রিজটি ৩ কোটি ৩৪ লাখ ১৪ হাজার ২১৬ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়।
এর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি পীরগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলনের পিতা মরহুম শহিদুল ইসলাম সরকারের কবর জিয়ারত করেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, পীরগাছা উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ ও পীরগাছা থানার ওসি আজিজুল ইসলাম প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.