EID2

বেরোবিতে সাংবাদিকদের কটুক্তি, রংপুর রিপোর্টার্স ক্লাবের নিন্দা

রংপুর অফিস:
সম্প্রতি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কর্মরত সাংবাদিকদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ নামে একটি সংগঠনের দেয়া বিবৃতি এবং খোরশেদ আলম নামে তৃতীয় শ্রেনীর এক কর্মচারি কর্তৃক শিক্ষার্থী ও সাংবাদিকদের কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রংপুরের প্রতিশ্রুতিশীল সাংবাদিকদের সংগঠন ‘রিপোর্টার্স ক্লাব, রংপুর’।

মঙ্গলবার (২৮ জুলাই) সন্ধ্যায় সভাপতি আব্দুল হালিম আনছারী ও সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদের পাঠানো এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানায় ‘রিপোর্টার্স ক্লাব, রংপুর’।

বিবৃতিতে তারা বলেন, ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’র দেয়া বিবৃতি স্বাধীন ও মুক্ত গণমাধ্যমের জন্য কণ্ঠরোধী, অনৈতিক, অনভিপ্রেত এবং অনধিকার চর্চা। বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের নিয়ে অনৈতিক ও অনধিকার চর্চা করা অত্যন্ত নিন্দনীয়। যা স্বাধীন ও মুক্ত গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ।

শিক্ষকদের একটি অংশ ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ থেকে দেয়া বিবৃতির মাধ্যমে ক্যাম্পাসে সাংবাদিকতা চর্চা নিয়ন্ত্রণের যে চেষ্টার বহিঃপ্রকাশ ঘটিয়েছে, তা নিন্দনীয় ও ঘৃণার দাবি রাখে।

এ ছাড়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পিএটু পরীক্ষা নিয়ন্ত্রক খোরশেদ আলম শিক্ষার্থীদের নিয়ে যে কটুক্তিপূর্ণ মন্তব্য করেছেন তারও তীব্র প্রতিবাদ এবং নিন্দা জ্ঞাপন করছে রিপোর্টার্স ক্লাব রংপুর।

তারা আরও বলেন, শুধু বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নয়, দেশের সকল স্থানে সাংবাদিকতা পেশায় ও চর্চায় এমন প্রত্যক্ষ ও পরোক্ষ হুমকি, বাঁধার ঘটনা আমরা কামনা করি না। সাংবাদিকদের নিয়ে এরকম ঔদ্ধত্যপূর্ণ ও উদ্ভট মন্তব্যের তীব্র প্রতিবাদ এবং নিন্দা জ্ঞাপন করছে।

উল্লেখ্য, বেগম রোকেয়ো বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তার সাময়িক বহিষ্কার সংক্রান্ত সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ না হওয়ায় গত ২৪ জুলাই বিবৃতিতে এক বিশ্ববিদ্যালয়ে কর্মরত চার সাংবাদিকের পেশাদারিত্বের প্রশ্ন তুলেন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’। এরপর একইভাবে শিক্ষার্থী ও সাংবাদিকদের হেয় করে নোংরা মন্তব্য ও উদ্ভট কটুক্তি করেন পরীক্ষা নিয়ন্ত্রক খোরশেদ আলম।

Leave A Reply

Your email address will not be published.