রংপুরে পুলিশ- র‌্যাবসহ আরও ১৯ জন করোনায় আক্রান্ত

আমিরুল ইসলাম, রংপুর:

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুর, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার ১৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

নতুন আক্রান্তদের মধ্যে রংপুর নগরীর শাপলা র‌্যাব কার্যালয়ের এক র‌্যাব সদস্য (৩২), রংপুর জেলা পুলিশের এক কর্মকর্তা (৩৮), রংপুর মেডিকেল কলেজের মেডিসিন বিভাগে চিকিৎসাধীন এক রোগী (৪৫), দক্ষিন কামাল কাছনা এলাকার এক নারী (৫২), আশরতপুরের এক পুরুষ (৪৯), গুপ্তপাড়ার এক নারী (৪৮), পীরগাছা ফায়ার সার্ভিসের এক পুরুষ সদস্য (৩৭), এক নারী সদস্য (৩০), পীরগাছা এক যুবক (২৫), গঙ্গাচড়ার উপজেলার এক পুরুষ (৩৫), তারাগঞ্জ উপজেলার এক যুবক (২৪) রয়েছেন।

এছাড়া লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার এক পুরুষ (৩৪), এক নারী (৪০), গাইবান্ধা সাদুল্ল্যাপুরের এক যুবতী (২৪), এক যুবক (২৫), এক পুরুষ (৩৩), গাইবান্ধা সাঘাটার এক আনসার সদস্য (৩১), পলাশবাড়ি উপজেলার এক বৃদ্ধ (৭৫), ফুলছড়ি উপজেলার এক পুরুষ (৩৪) করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

রোববার (১৪ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ১১ জন, গাইবান্ধায় ৬ জন ও লালমনিরহাটে ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৭১ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৩১১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন।