কালিগঞ্জে অগ্নেয়াস্ত্রসহ মাদকব্যবসায়ী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
লালমনিরহাটের কালিগঞ্জ থানাধীন চন্দ্রপুর বাজার এলাকা থেকে ৩টি অস্ত্র ও বিপুল পরিমাণ মাদকসহ খয়ের জামাল নামে এক মাদকব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। সিপিএসসি, র‌্যাব -১৩ -এর কোম্পানী কমান্ডার মো. মোতাহার হোসেন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়- র‌্যাব-১৩, রংপুর এর সিপিএসসি ক্যাম্পের একটি দল শনিবার রাতে মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানাধীন ৫নং চন্দ্রপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ চন্দ্রপুর বাজার এলাকায় অভিযান চালায়। অভিযানকালে একটি ৭.৬৫ এমএম বিদেশী পিস্তল, দুইটি ওয়ান শুটার গান, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, বাহাত্তর বোতল ফেন্সিডিলসহ মাদকব্যবসায়ী খায়রুজ্জামান ওরফে খয়ের জামালকে গ্রেফতার করে।

খয়ের জামাল কালীগঞ্জ থানার চন্দ্রপুর গ্রামের মৃত তসলিম উদ্দিনের ছেলে।

র‌্যাব জানায়- খয়ের জামাল দীর্ঘদিন যাবৎ চন্দ্রপুর সীমান্ত এলাকায় আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল ক্রয়-বিক্রয়, চোরাচালান পরিবহনের সাথে জড়িত। তার আত্মীয়-স্বজনের বেশির ভাগ সদস্য সীমান্তের ওপারে ভারতে বসবাস করার সুবাদে সে অত্যন্ত সু-কৌশলে মাদকের বিশাল সাম্রাজ্য গড়ে তুলেছিল। চন্দ্রপুর বাজারে নিজস্ব হোটেল এবং রেস্টুরেন্ট ব্যবসার অন্তরালে সে মাদক-অস্ত্র ব্যবসা করতো মর্মে জানা যায়।

খয়ের জামাল অবৈধভাবে উক্ত আগ্নেয়াস্ত্রগুলি নিজ হেফাজতে রেখেছিলো। অভিযুক্ত লালমনিরহাট জেলার একজন শীর্ষ মাদক ব্যবসায়ী।

আরও জানা যায়- খয়ের জামালের বিরুদ্ধে লালমনিরহাটের বিভিন্ন থানায় এগারোটির অধিক মামলা রয়েছে। ধৃত অভিযুক্ত লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানাসহ বিভিন্ন এলাকায় কৌশল অবলম্বন করে অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল চোরাচালান ক্রয়-বিক্রয় করতো। গ্রেফতারকৃত অভিযুক্তের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃৃথক পৃথক মামলা দায়েরের আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.