পাটগ্রামে ভুট্টাখেত থেকে নবজাতক উদ্ধার

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের একটি ভুট্টাখেত থেকে এক দিনের ফুটফুটে নবজাতককে জীবিত উদ্ধার করেছে ওই এলাকার এক দম্পত্তি। শুক্রবার সকালে শিশুটিকে উদ্ধার করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে সাতটার দিকে উপজেলার জগতবেড় ইউনিয়নের মধ্য মোহাম্মদপুর সবেতুল্লা গ্রামের একটি ভুট্টাখেতের আইলে নবজাতকটিকে পড়ে থাকতে দেখেন ওই গ্রামের মোহাম্মদ আলীর স্ত্রী মিনা বেগম (৩২)।

মুহূর্তেই খবর ছড়িয়ে পড়লে শত শত লোক সেখানে জড়ো হন। মিনা বেগম ও তাঁর স্বামী শিশুটিকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে আসেন। খবর পেয়ে পাটগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুল ইসলাম ও উপপরিদর্শক (এসআই) হাসান নবজাতকসহ দম্পতিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। স্বাস্থ্য পরীক্ষা শেষে থানার নারী ও শিশু সেলের জিম্মায় ওই ওই কন্যাশিশুকে রাখা হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া নবজাতকের জরুরি পরিচর্যার প্রয়োজন রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে উদ্ধারকারী দম্পত্তির জিম্মায় শিশুটিকে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। পরে শিশুটির আসল অভিভাবক পাওয়া না গেলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.